• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি
৭৭

পার্বত্যবাসীর উন্নয়নে সরকার আন্তরিক- থানচিতে স্বরাষ্ট্রমন্ত্রী

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

ছবিঃ নিজস্ব প্রতিবেদক

ছবিঃ নিজস্ব প্রতিবেদক

 

পার্বত্য চট্টগ্রামের তিন জেলা খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানে বসবাসরত জনগণের উন্নয়নে বর্তমান সরকার আন্তরিক মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পার্বত্য জেলা বান্দরবানের সীমান্ত রক্ষা এবং সীমান্তে নিরাপত্তা আরো জোরদার করার জন্য থানচি থেকে লিকরির সীমান্ত সড়কটি করা হচ্ছে। এ সড়কটির কাজ শেষ হলে আরো ইনভেষ্টার আসবে, এ অঞ্চলে আরো লোকজন পুঁজি বিনিয়োগ করবেন বলেও আশাবাদ করেন মন্ত্রী।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বান্দরবান খুবই সুন্দর জায়গা। শুধু বান্দরবানই নয়, খাগড়াছড়ি, রাঙ্গামাটিও অনেক সুন্দর জায়গা। পার্বত্য এলাকার মানুষের নিরাপত্তার জন্য যা যা কিছু করার দরকার সবই  সরকার করছে বলেও জানান তিনি। ১৫ অক্টোবর বৃহস্পতিবার সকালে বান্দরবানের থানচিতে গণপূর্ত বিভাগ (পিডব্লিউডি) ও স্থাপত্য অধিদপ্তর কর্তৃক ৯কোটি ৪৭লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত থানার ৪ তলা ভবনের ফলক উম্মোচন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, আমরা চাই সারা বাংলাদেশকে নিয়ে একসঙ্গে উন্নয়ন করতে। আমরা সবাই মিলেই বাংলাদেশ। কাউকে বাদ দিয়ে আমরা বাংলাদেশের কথা চিন্তাও করিনা। সবাই ভাই ভাই হয়ে আমরা চলতে চাই।

থানা ভবনের উদ্বোধন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, বিপিএম, বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুলসহ বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা, পুলিশ, স্থানীয় নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এদিকে, একইদিন বিকেলে নির্মানাধীণ সীমান্ত সড়কের বাগলাই নামক ৪কিলোমিটার স্থান পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। আগামী ১৬ অক্টোবর শুক্রবার থানচির দূর্গম রেমাক্রী এলাকা পরিদর্শন করে বান্দরবান ত্যাগ করবেন তিনি। এর আগে মন্ত্রী হেলিকপ্টারযোগে থানচি বিজিবি সদর দপ্তরে অবতরণ করলে তাঁকে ফুলের তোড়া নিয়ে বরণ করে নেন বিজিবির বান্দরবান সেক্টরের কমান্ডার কর্নেল নাহিদুল ইসলাম গাজী। পরে মন্ত্রী নব নির্মিত থানা ভবন এলাকায় পৌছলে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন ও বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতার মন্ত্রীকে স্বাগত জানান।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর