• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি
১৩১

নানা গুঞ্জন

খালেদাকে বাড়ি উপহার দিচ্ছেন মির্জা আব্বাস!

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২১  

আসছে নতুন বছর। নতুন বছরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চমক দিতে চান দলটির স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য মির্জা আব্বাস। নতুন বছরে রাজধানীর গুলশানে বেগম জিয়াকে একটি বাড়ি উপহার দিচ্ছেন দলটির এই বিত্তশালী নেতা। নতুন বছরে আর বাড়িভাড়া নিয়ে চিন্তা করতে হবে না বিএনপি নেত্রীর। উঠবে না আর ভাড়াবাড়ি দখলের অভিযোগ। জানা গেছে, মির্জা আব্বাসের এমন গোপন পরিকল্পনা ফাঁস হওয়ায় শুরু হয়েছে নানা গুঞ্জন। দলের এই বিপদের দিনে কোটি টাকার বাড়ি কিনে দিয়ে মির্জা আব্বাস নতুন কিছু আদায় করবেন কিনা, সেটি নিয়েও শুরু হয়েছে নানা গুঞ্জন।

 

 

মির্জা আব্বাসের ঘনিষ্ঠ একাধিক গোপন সূত্র বলছে, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার গুলশানের ভাড়াবাড়ি ফিরোজার ভাড়া পরিশোধ না করা, এমনকি দখলের পাঁয়তারা নিয়ে একাধিক সংবাদ প্রচারিত হওয়ায় মির্জা আব্বাস এই সিদ্ধান্ত নেন। তিনি নতুন বছরে বেগম জিয়াকে গুলশান-২ নম্বরে একটি ডুপ্লেক্স বাড়ি উপহার দেয়ার পরিকল্পনা করেছেন। প্রাথমিকভাবে একটি বাড়ি পছন্দও করেছেন মির্জা আব্বাস। দামাদামি চলছে। সবকিছু চূড়ান্ত হলেই নতুন বছরের জানুয়ারি মাসেই বেগম জিয়াকে সেই বাড়িটি উপহার দিতে চান মির্জা আব্বাস।

এদিকে বেগম জিয়াকে মির্জা আব্বাসের বাড়ি কিনে দেয়ার গুঞ্জনটি চাউর হওয়ায় শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। অনেকেই বলছেন, আগামী জাতীয় কাউন্সিলে বেগম জিয়াকে খুশি করে দলীয় মহাসচিবের পদ বাগিয়ে নিতে বাড়ি উপহার দিচ্ছেন মির্জা আব্বাস। এই বিষয়ে তারেক রহমানও অবগত রয়েছেন। বেগম জিয়ার পেছনে মির্জা আব্বাসের এমন বড় বিনিয়োগকে রাজনৈতিক কৌশল হিসেবেই দেখছেন খোদ দলটির নেতা-কর্মীরা। অনেকে আবার বলছেন, কালো টাকা সাদা করতে এমন কৌশল অবলম্বন করেছেন আব্বাস। এতে এক ঢিলে দুই পাখি মারতে চান তিনি। একদিকে নেত্রী খুশি হয়ে মহাসচিবের দায়িত্ব দেবেন, আর অন্যদিকে কালো টাকাও সাদা হয়ে যাবে। মহাসচিব পদে যোগ্য না হওয়ায় বিকল্প উপায়ে পদ বাগাতে মির্জা আব্বাস এমন বিপুল বিনিয়োগ করছেন বলেও গুঞ্জন ছড়িয়েছে বিএনপির রাজনীতিতে।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর