• সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি
২২৫

এমপিওভুক্ত হচ্ছেন আরও পাঁচ হাজার শিক্ষক-কর্মচারী

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৯ জুন ২০২০  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজের আরও চার হাজার ৯২০ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া প্রধান শিক্ষকসহ আরও কিছু শিক্ষকের বেতনের স্তর উন্নীত করা হয়েছে। এই শিক্ষক-কর্মচারীরা বর্ধিত সময়ে এমপিওর আবেদন করেছিলেন।

বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে অংশ নেয়া একাধিক কর্মকর্তা জানান, এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত স্কুল-কলেজের আরও চার হাজার ৯২০ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদের মধ্যে নতুন এমপিওভুক্ত স্কুলের শিক্ষক-কর্মচারী আছেন তিন হাজার ১৯৯ জন। কলেজের এক হাজার ৭২১ শিক্ষক-কর্মচারী আছেন। জানা গেছে, নতুন এমপিওভুক্ত হওয়া স্কুলের তিন হাজার ১৯৯ শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ৮৬ জন, চট্টগ্রাম অঞ্চলের ২১৮ জন, কুমিল্লা অঞ্চলের ১৪০ জন, ঢাকা অঞ্চলের ৫৫৩ জন, খুলনা ৬৬৮ অঞ্চলের জন, ময়মনসিংহ অঞ্চলের ৬১০ জন, রাজশাহী অঞ্চলের ৩৭৯ জন, রংপুর অঞ্চলের ৩১৩ জন এবং সিলেট অঞ্চলের ৯২ জন শিক্ষক-কর্মচারী আছেন।

নতুন এমপিও পাওয়া কলেজের এক হাজার ৭২১ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ১৪৪ জন, চট্টগ্রাম অঞ্চলের ৭৫ জন, কুমিল্লা অঞ্চলের ২৯ জন, ঢাকা অঞ্চলের ১৯১ জন, খুলনা অঞ্চলের ৪১৫ জন, ময়মনসিংহ অঞ্চলের ১০৫ জন, রাজশাহী অঞ্চলের ৩২০ জন, রংপুর অঞ্চলের ৩৭০ জন এবং সিলেট অঞ্চলের ৭২ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। গত বছরের জুলাই থেকে দুটি ঈদ উৎসব ভাতা, বৈশাখী ভাতা ও মে মাস পর্যন্ত বেতন পাবেন নতুন এমপিওভুক্ত শিক্ষকরা।

প্রাথমিক উপবৃত্তির টাকা ২৫ জুনের মধ্যে তোলার নির্দেশ :

উপবৃত্তি পাওয়ার পরও প্রাথমিকের যেসকল শিক্ষার্থীর অভিভাবক সেই টাকা তুলেননি তাদের আগামী ২৫ জুনের মধ্যে তুলতে হবে। না হলে এসব টাকা সরকারী কোষাগারে ফেরত নেয়া হবে। সেই টাকা আর দাবি করতে পারবেন না অভিভাবক বা শিক্ষার্থীরা।