• সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি
১২৬

নুরুকে দিয়ে মির্জা ফখরুলকে

এক হাত নিলেন জাইমা

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

নুরের মতো ছোট একটা ছেলে ধর্ষণের মতো ইস্যুকে কেন্দ্র করে মাঠ গরম করে ফেললো, আর বিএনপি নেতারা এখনও প্রেসব্রিফিং ও মানববন্ধনেই আটকে রয়েছেন। বিএনপি নেতাদের সৎ সাহসের অভাব রয়েছে, তাই তারা জনগণের কাছে যেতে ভয় পায়। নুরের কাছ থেকে মির্জা ফখরুলদের মতো সিনিয়র নেতাদের রাজনীতি শেখা উচিত। আর তা না পারলে পদত্যাগ করে রিটায়ার্ড করে অবকাশ যাপন করা উচিত উনাদের। বিএনপি নেতাদের অক্ষমতা প্রসঙ্গে তারেককন্যা জাইমা রহমানের এমনটাই মন্তব্য।

 

 

যুক্তরাজ্যের কিংস্টনকেন্দ্রিক একাধিক গোপন সূত্র বলছে, বাংলাদেশে চলমান ধর্ষণবিরোধী সামাজিক প্রতিবাদে নেতৃত্ব দেয়ায় ডাকসুর সাবেক ভিপি নুরের বন্দনায় মেতেছেন তারেককন্যা জাইমা রহমান। ১০ অক্টোবর রাতে পারিবারিক বৈঠকে জাইমা রহমান দেশের চলমান পরিস্থিতি বিএনপির সিনিয়র নেতাদের অকর্মণ্যতায় এমন নেতিবাচক মন্তব্য করেন। জাইমা বলেন, বিএনপির সিনিয়র নেতারা বয়সের ভারে ন্যুজ, তারা ভীতু। বিএনপি নেতারা রাজপথে নামতে ভয় পান। তারা বিএনপিকে পুঁজি করে নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্য করছেন। বিএনপির সিনিয়র নেতারা দলের প্রতি শতভাগ অনুগত নন। বিএনপি নেতাদের সৎ সাহসের চরম অভাব রয়েছে। বিএনপির সিনিয়র নেতারা তারুণ্যকে ভয় পান, তাই তারা তরুণদের আন্দোলনে মিশে যেতে পারেন না। ভিপি নুর ধর্ষণ ইস্যুকে কেন্দ্র করে মাঠ গরম করে দিয়েছে, অথচ আমাদের দলের সিনিয়র নেতারা এখন পর্যন্ত শুধুমাত্র প্রেসব্রিফিংয়ের মধ্যে সীমাবদ্ধ। মানববন্ধনই এখন রাজনীতি। নুরুর কাছ থেকে বিএনপির সিনিয়র নেতাদের রাজনীতির শিক্ষা নেয়া উচিত। আর না পারলে মির্জা ফখরুলদের রিটায়ার্ড করে অবকাশ জীবন যাপন করা উচিত।

জাইমা রহমানের এমন আক্রোশমূলক সমালোচনায় চরম বিরক্তি প্রকাশ করেন তারেক রহমান। জাইমার এমন মন্তব্যকে বালখিল্যতা ও অপমানজনক হিসেবে উল্লেখ করে বিএনপির রাজনীতি থেকে দূরে থাকার পরামর্শও দেন তারেক।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর