• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ১৯ রজব ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

আল জাজিরার অপপ্রচারে মানুষ বিচলিত নয়: নৌ প্রতিমন্ত্রী

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২১  

আল জাজিরার অপপ্রচার নিয়ে বাংলাদেশের মানুষ বিচলিত নয় বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে ঢাকা সাংবাদিক ফোরাম আয়োজিত ‘বাংলাদেশের উন্নয়নঃ গণমাধ্যম ভূমিকা’ শীর্ষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ঢাকা সাংবাদিক ফোরামের সভাপতি শামীম সিদ্দিকীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আকতার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্রী খালিদ মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেইলি অবজারভারের সম্পাদক ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম তপু, বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূইয়া, সংগঠনের সহসভাপতি লাবণ্য ভূইয়া প্রমুখ।

খালিদ মাহমুদ বলেন, তথাকথিত অপপ্রচার নিয়ে আমাদের বিরোধী দল বিএনপি যে ভাষায় কথা বলছে, তা আসলে কোনো রাজনৈতিক ভাষা নয়। তারা আল জাজিরাকে সমর্থন করছে। আল জাজিরা কারা? তারা লাদেনের মতো সন্ত্রাসীর সাক্ষাৎকার ছাপিয়ে গণমাধ্যমের নীতি নিয়ে বাণিজ্য করেছে। আল জাজিরার সঙ্গে সন্ত্রাসী লাদেনের সম্পর্ক থাকবে, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের সঙ্গে সম্পর্ক থাকবে, জঙ্গি শায়খ আব্দুর রহমান, বাংলা ভাইদের সম্পর্ক থাকবে, দণ্ডিত তারেক রহমান এবং খালেদা জিয়ার সম্পর্ক থাকবে এটাই স্বাভাবিক। এতে বাংলাদেশের মানুষ বা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচলিত নন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধুর কথা যেন উচ্চারিত না হয় সেজন্য জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পুরষ্কৃত করেছিলেন। একাত্তরের অপরাধীদের মন্ত্রী বানিয়েছেন, রাজনৈতিকভাবে পুনর্বাসন করেছেন, দালাল আইন বাতিল করেছেন। বঙ্গবন্ধুর হত্যাকারীদের নিয়ে দেশ পরিচালনা করেছেন। একই ধারায় খালেদা জিয়াও এগিয়েছেন, কিন্তু পারেননি। বঙ্গবন্ধুর আদর্শ ধ্বংস করতে পারেননি, আর পারবেনও না।