• বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ৪ ১৪২৮

  • || ০৭ জ্বিলকদ ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

আন্তর্জাতিক চাপে শেখ হাসিনাকে দেশে ফিরতে দেন জিয়া : হানিফ

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ১৬ মে ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

আন্তর্জাতিক চাপের মুখে শেখ হাসিনাকে দেশে ফিরতে দিতে জিয়াউর রহমান বাধ্য হয়েছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। রবিবার  বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কার্যালয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘বঙ্গবন্ধুর দর্শনে শেখ হাসিনার পথচলা’ শীর্ষক এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে কৃষক লীগ।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্রের সভাপতিত্বে ও উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সাংস্কতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল। 

হানিফ বলেন, ১৭ মে শেখ হাসিনা দেশে ফিরে আসেন। তার দেশে ফেরা সহজ ছিল না। নানা প্রতিবন্ধকতা তৈরি করেছিল তৎকালীন সামরিক সরকার। অনিচ্ছা সত্ত্বেও আন্তর্জাতিক চাপের মুখে জেনারেল জিয়া শেখ হাসিনাকে দেশে ফিরতে দিতে বাধ্য হয়েছিল।
তিনি বলেন, দেশে ফিরে আসার পরও শেখ হাসিনার পথচলা সহজ ছিল না। জিয়ার সামরিক সরকার তখন তার কাজে পদে পদে বাধার সৃষ্টি করেছে। বঙ্গবন্ধু কন্যার দৃঢ় মনোবল, মাটি ও মানুষের সঙ্গে সম্পর্ক এবং তাদের সমর্থনে সব বাধা পেরিয়ে এ পর্যায়ে এসেছে।

এ সময় খালেদা জিয়ার সুস্থতা কামনা করে হানিফ বলেন, বিএনপি ও তার প্রতিষ্ঠাতা খুনি জিয়ার শাসন এবং তার স্ত্রী ও কুপুত্রের অপশাসন জনগণ ভুলে নাই। আজকে অসুস্থ বেগম জিয়ার সুস্থতা কামনা করি।
বিএনপি নেতাদের খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি না করারও আহ্বান জানান হানিফ।

একই আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী ছিলেন বলেই উদ্ভাবনের সঙ্গে সঙ্গে ভ্যাকসিন পেয়েছে দেশের মানুষ।বাংলাদেশের অপ্রতিরোধ্য 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]