• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

দৈনিক খাগড়াছড়ি

অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ টাকাসহ ৪ ইউপিডিএফ চাঁদাবাজ আটক

দৈনিক খাগড়াছড়ি

প্রকাশিত: ২ মার্চ ২০২১  

ছবি- সংগৃহিত।

ছবি- সংগৃহিত।

 

খাগড়াছড়ি জেলার দীঘিনালা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪ ইউপিডিএফ চাঁদাবাজকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। ২ মার্চ (মঙ্গলবার) ভোর ৪টার দিকে উপজেলার বানছড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন পুর্ণ জীবন চাকমা (৫০), পিতা-জীতেন্দ্র চাকমা, সমর বিকাশ চাকমা (ভালা) বয়স: ৪২, পিতা-চন্দ্রদেব চাকমা, প্রত্যয় চাকমা (প্রীতি), বয়স: ৪৫, পিতা-অরনন্দ চাকমা ও বিধু ভূষণ চাকমা (৪৮), পিতা-প্রিয় রঞ্জন চাকমা। আটক সবাই ইউপিডিএফের স্থানীয় চাঁদাবাজ বলে নিরাপত্তাবাহিনী সূ্ত্রে জানা গেছে।

গ্রেফতারের সময় আটককৃতদের কাছ থেকে দুইটি বিদেশী পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ১০টি মোবাইল, ৭টি চাঁদা আদায়ের রশিদ বই, চাঁদাবাজীর মাধ্যমে অর্জিত ৫ লাখ ৭৪ হাজার ৫২১ টাকা জব্দ করা হয়েছে।

এদিকে আটককৃতদের নিজেদের কর্মী বলে স্বীকার করে গণমাধ্যমের কাছে প্রতিবাদ লিপি পাঠিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

দলের প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নিরন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে সংগঠনের খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা বলেন, পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন দমনের জন্য পরিকল্পিতভাবে ইউপিডিএফ’র ওপর রাজনৈতিক দমন-পীড়ন চালানো হচ্ছে। তারই অংশ হিসেবে নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার-নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর কারান্তরীণ রাখা হচ্ছে। এমনকি গণতান্ত্রিক কর্মসূচি পর্যন্ত পালন করতে দেওয়া হচ্ছে না। অংগ্য মারমা অবিলম্বে গ্রেফতারকৃত চার ইউপিডিএফ সদস্যকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানান।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখে পাঠাতে পারেন আমাদের। এছাড়া যেকোনো সংবাদ বা অভিযোগ লিখে পাঠান এই ইমেইলেঃ [email protected]